বাড়িলিডএবার কোরবানির ঈদে-বাজার কাঁপাতে আসছে সম্রাট

এবার কোরবানির ঈদে-বাজার কাঁপাতে আসছে সম্রাট

 

নলডাঙ্গা (নাটোর) প্রতিনিধিঃ প্রতিবছর  কোরবানির ঈদকে কেন্দ্র করে গরু মোটাতাজা ও প্রস্তুত করন করা হয়। প্রতিবছর আলোচনায় আসে সবচেয়ে বড় আকারের গরুগুলোর নাম।  এবার নাটোরের নলডাঙ্গার সিরাজুল মজিদের পারিবারিক খামারে বিশাল আকৃতির গরু  ‘সম্রাটকে’ প্রস্তুত করে তাক লাগিয়ে দিয়েছেন।যা কোরবানির ঈদের হাট কাঁপাতে প্রস্তুত হয়ে রয়েছে।

 

 

নলডাঙ্গা উপজেলার সবচেয়ে বড় আকৃতির গরু সম্রাট। প্রচলিত পদ্ধতিতে ৬ ফিট উচ্চতা ও ৯ ফিট দৈর্ঘ্যেরে প্রায় ১৩শ কেজি ওজনের  সম্রাট সম্প্রতি নলডাঙ্গা প্রাণী সম্পদ প্রদর্শনী মেলায় প্রথম স্থান অর্জন করেছে।

 

 

নলডাঙ্গা উপজেলার সম্রাটকে দেখতে নাটোরের নলডাঙ্গা উপজেলার বিপ্রবেলঘরিয়া ইউপির বানুরভাগ গ্রামে প্রতিনিয়ত আসেন দর্শনার্থীরা। সম্রাটকে লালন-পালন করা হরিদাখলসী গ্রামের মৃত আব্দুল মতিনের ছেলে সিরাজুল মজিদ বলেন, আমার নিজ খামারে জন্মানো ফিজিয়ান জাতের ৫ বছর বয়েসি গরু  সম্রাটকে প্রতিদিন খৈল,ভূষি,কাঁচা ঘাস ইত্যাদি স্বাভাবিক খাবার খাইয়ে বড় করেছি এবং এতে প্রায় ৭ লক্ষ্য টাকা ব্যয় হয়েছে। এবারের কোরবানির ঈদে সম্রাটকে বাজারে উঠানো হবে বিক্রয়ের জন্য। সম্রাটকে অনেক যত্ন ও ভালবাসা দিয়ে সন্তানের মতই বড় করেছি। তাই দাম চাওয়াটা অনেক কষ্টসাধ্য। তারপরও প্রাথমিকভাবে সম্রাটের জন্য ১২ লক্ষ  দাম চেয়েছি। এক্ষেত্রে ক্রেতাদের সাথে তাদের আলোচনার সুযোগ রয়েছে বলে জানান তিনি।

 

 

 

এএনবি২৪ডটনেট/ফ,রা,/নলডাঙ্গা,নাটোর।

ইউটিউবে আমরা...

 
এএনবি২৪ ডট নেটhttps://anb24.net
প্রকাশক ,মোহাম্মদ মাহামুদুল হাসান।,
আরও পড়ুন

ফেসবুকে আমরা

সর্বশেষ