রবিবার, ৫ই ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, সকাল ৮:১৯

রবিবার, ৫ই ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, সকাল ৮:১৯

বাড়িকুমিল্লার খবরকুমিল্লা বুড়িচংয়ে রহিমা খাতুন বালিকা মাদরাসার অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত

কুমিল্লা বুড়িচংয়ে রহিমা খাতুন বালিকা মাদরাসার অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত

 

সোমবার সকাল ৯টায় বুড়িচং সদরে অবস্থিত ও বুড়িচং দরবার শরীফ কর্তৃক পরিচালিত, বুড়িচং রহিমা খাতুন বালিকা মাদরাসার শিক্ষার গুনগত মান বৃদ্ধির লক্ষ্যে অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত হয়।

 

আলহাজ্ব শাহ মোঃ আব্দুল জব্বার পীর এর সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে প্রধান অতিথি ছিলেন, বিশিষ্ট লেখক ও সাংবাদিক গাজী মোহাম্মাদ জাহাঙ্গীর আলম জাবির,চেয়ারম্যান – গাউছিয়া ইসলামিক মিশন, কুমিল্লা।

 

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, মাওলানা মুহাম্মাদ রুহুল আমিন, অধ্যাপক গোপালনগর আদর্শ কলেজ ও বিশিষ্ট ব্যবসায়ি আলহাজ্ব মুহাম্মদ আব্দুস সাত্তার।

 

বক্তব্য রাখেন, হাফেজ আব্দুর রউফ, ইমাম বুড়িচং বাজার সুন্নিয়া জামে মসজিদ, ক্বারী মোহাম্মদ উল্লাহ, শিক্ষক বুড়িচং রহিমা খাতুন বালিকা মাদরাসা, হাফেজ মোঃ আব্দুল হক, শিক্ষক, বুড়িচং জাবাল-ই- নূর দারুল কোরআন মাদরাসা ও হাফেজ মাওলানা নাজমুল হক, পেশ ইমাম জরুইন কেন্দ্রীয় জামে মসজিদ।

 

বুড়িচং রহিমা খাতুন বালিকা মাদরাসার অধ্যক্ষ তরুণ ইসলামী মিডিয়া ব্যক্তিত্ব মুফতী রেজাউল করিম নিজামীর উপস্থাপনায় অনুষ্ঠিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে কলামিস্ট গাজী জাহাঙ্গীর আলম জাবির বলেন, মহান আল্লাহ মানুষকে জ্ঞান অর্জনের উপযোগী করেই সৃষ্টি করেছেন।

 

পবিত্র কোরআনের প্রথম নির্দেশ- পড়। দ্বিতীয় নির্দেশও পড়। মুসলিম মাত্রই পড়া নির্ভর জাতি। পবিত্র কোরআনে আল্লাহ বলেন, ‘পড় তোমার প্রভুর নামে, যিনি তোমাকে সৃষ্টি করেছেন’।

 

পড়ার মাধ্যমেই জ্ঞান অর্জন হয়। ইসলামের বিধি-বিধান পালনের প্রয়োজনীয় জ্ঞান অর্জন করা আবশ্যক। ইসলাম জাগতিক জ্ঞান অর্জনকে মোটেও নিরুৎসাহিত করে না। তবে তা অবশ্যই হতে হবে বৈধ ও মানবকল্যাণমূলক জ্ঞান।

 

আল্লাহ বলেন, তোমাকে যা দিয়েছেন, তা দিয়ে আখেরাতের আবাসস্থল অনুসন্ধান করো। দুনিয়া থেকে তোমার অংশ ভুলো না’ । নবী করিম (সা.) জীবনভর মানুষকে জ্ঞান শিক্ষাদানের জন্য উৎসর্গ করেছেন। এমনকি বদর যুদ্ধে বন্দিদের মুক্তিপণ নির্ধারণ করেছিলেন নিরক্ষরদের শিক্ষাদানের মাধ্যমে।

 

জ্ঞান অর্জনের গুরুত্ব বর্ণনা করতে গিয়ে নবীজি বলেছেন, ‘প্রত্যেক মুসলিমের ওপর জ্ঞান অর্জন করা ফরজ।’ জ্ঞানের মাধ্যমে নবীজি একটি পিছিয়ে পড়া বর্বর জাতিকে পৃথিবীর শ্রেষ্ঠ জাতিতে পরিণত করেছিলেন। পরিতাপের বিষয় আজ আমরা লেখাপড়ায় সবচেয়ে পিছিয়ে।

 

মনে রাখতে হবে, পড়াশোনা না করে একজন ভালো মুসলিম হওয়া কোনোভাবে সম্ভব নয়। উন্নত দেশগুলোর সমৃদ্ধির কারণ খুঁজলেই পাওয়া যাবে, জ্ঞান অর্জনে তাদের গভীর মনোনিবেশ।

 

অপরদিকে মুসলিম উম্মাহর এ দুর্দশার কারণ – জ্ঞান অর্জনে বিমুখতা। মুসলিম উম্মাহর হারানো গৌরব ফিরে পেতে হলে মুসলমানদের আবার জ্ঞান অর্জনে আত্মনিয়োগ করার আহবান জানান।

অনুষ্ঠানের শেষ পর্যায়ে মিলাদ- কিয়াম ও আল্লামা আবদুল বারী জেহাদী (মাঃ জিঃ আঃ) এর সুস্থতা কামনা করে বিশেষ দোয়া ও মুনাজাত করা হয়।

ইউটিউবে আমরা...

 
anb24.nethttps://anb24.net
প্রকাশক ,মোহাম্মদ মাহামুদুল হাসান।,
আরও পড়ুন

ফেসবুকে আমরা

সর্বশেষ