বাড়িজাতীয়চৌদ্দগ্রামে ব্রিকস্ ফিল্ডে হামলা-ভাংচুর, ১৫ লাখ টাকা লুট

চৌদ্দগ্রামে ব্রিকস্ ফিল্ডে হামলা-ভাংচুর, ১৫ লাখ টাকা লুট

চৌদ্দগ্রাম (কুমিল্লা) প্রতিনিধি: কুমিল্লার চৌদ্দগ্রামে স্থানীয় একটি কিশোর গ্যাং এর নেতৃত্বে ব্রিকস্ ফিল্ডে দফায় দফায় হামলা চালিয়ে অফিস কক্ষ ও ফিল্ড মালিকের গাড়ী ভাংচুর করে নগদ ১৫ লাখ টাকা লুট করে নেওয়ার অভিযোগ পাওয়া গেছে।

এ সময় সন্ত্রাসীদের হামলায় কমপক্ষে ৩ জন গুরুতর আহত হয়েছে। এ ঘটনায় রোববার রাতে ভুক্তভোগি ব্রিকস্ ফিল্ড মালিক বেলাল হোসেন বাদী হয়ে দুই জনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা আরো ১০/১২ জনকে আসামী করে চৌদ্দগ্রাম থানায় একটি অভিযোগ দায়ের করেন।

জানা গেছে, রোববার দুপুর থেকে উপজেলার ঘোলপাশা ইউনিয়নের সীমান্তবর্তী শালুকিয়া এলাকায় অবস্থিত মেসার্স বেলাল ব্রিকস ম্যানুফ্যাকচার নামীয় ফিল্ডে স্থানীয় কিশোর গ্যাং লিডার হৃদয় ও সোহেলের নেতৃত্বে ব্রিকস ফিল্ড ম্যানেজার আল-আমিনের নিকট চাঁদা দাবি করে না পেয়ে ফিল্ড ম্যানেজারসহ অন্যান্য শ্রমিকদের হামলা চালায় এবং অফিস কক্ষ ভাংচুর করে নগদ ৫ লাখ টাকা লুট করে নিয়ে যায়। সংবাদ পেয়ে ব্রিকস ফিল্ড মালিক বেলাল হোসেন ঘটনাস্থলে এসে জাতীয় জরুরী সেবা ৯৯৯ এ কল করলে চৌদ্দগ্রাম থানার এসআই শাহজাদা সঙ্গীয় ফোর্সসহ ঘটনাস্থলে পৌঁছলে কিশোর গ্যাংয়ের সদস্যরা সীমান্ত এলাকায় পালিয়ে যায়। পুলিশ ঘটনাস্থল থেকে ফিরে এলে প্রায় দুই ঘন্টা পর উল্লেখিত সন্ত্রাসীরা সংঘবদ্ধ হয়ে লাঠি-সোটা নিয়ে পুনরায় হামলা চালিয়ে ফিল্ড মালিকের প্রাইভেট কার ভাংচুর করে এবং ফিল্ড ম্যানেজার, শ্রমিক সর্দারসহ কমপক্ষে তিনজনকে আহত করে। এ সময় সন্ত্রাসীরা ফিল্ড মালিকের গাড়ীতে থাকা নগদ ১০ লাখ টাকা লুট করে নিয়ে যায়। পরে সংবাদ পেয়ে চৌদ্দগ্রাম থানার এসআই শাহজাদার নেতৃত্বে সঙ্গীয় ফোর্সসহ পুনরায় ঘটনাস্থলে পৌঁছে। এ সময় স্থানীয় ইউপি সদস্য নুরুল বাহার, স্থানীয় আ’লীগের প্রভাবশালী নেতা আল-রায়হান আলকাছ, ব্রিকস্ ফিল্ড মালিক সমিতির সাধারণ সম্পাদক ও পৌর প্যানেল মেয়র সাইফুল ইসলাম পাটোয়ারীসহ গণ্যমান্য লোকজন উপস্থিত ছিলেন।

ব্রিকস ফিল্ড মালিক বেলাল হোসেন বলেন, ‘হৃদয় ও সোহেলসহ যারা আমার ব্রিকস ফিল্ডে হামলা চালিয়েছে তারা সকলেই এলাকার চিহ্নিত সন্ত্রাসী ও মাদক ব্যবসায়ী। সংঘবদ্ধ এ চক্রটি দীর্ঘদিন ধরে আমার কাছে চাঁদা দাবি করে আসছিলো। চাঁদা না দেয়ায় তারা পূর্ব পরিকল্পনা অনুযায়ী ফিল্ডে ইট কিনতে আসা ক্রেতা, ফিল্ড ম্যানেজার ও শ্রমিক সর্দারসহ সাধারণ শ্রমিকদের উপর অতর্কিত হামলা চালায়। হামলায় প্রায় ৩ জন আহত হয়। আমি ফিল্ডের অফিস কক্ষের পাশের রুমে প্রবেশ করে দরজা বন্ধ করে দেয়ায় প্রাণে বেঁচে যাই। আমি এ ঘটনার সুষ্ঠু তদন্ত সাপেক্ষে সঠিক বিচার দাবি করছি’।

এ ব্যাপারে থানার এসআই শাহজাদা জানান, ‘খবর পেয়ে উপজেলার ঘোলপাশা ইউনিয়নের শালুকিয়া এলাকার বেলাল ব্রিকস ফিল্ডে পৌঁছে ঘটনার সত্যতা পাওয়া গেছে। ফিল্ড মালিক লিখিত অভিযোগের প্রেক্ষিতে আইনগত ব্যবস্থা ও আসামীদের আটকের বিষয়ে পুলিশ সর্বোচ্চ সজাগ রয়েছে’।

চৌদ্দগ্রাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শুভ রঞ্জন চাকমা বলেন, ‘ব্রিকস্ ফিল্ডে হামলার ঘটনায় ফিল্ড মালিক বাদী হয়ে থানায় অভিযোগ দায়ের করেছেন। তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে’।

ইউটিউবে আমরা...

 
এএনবি২৪ ডট নেটhttps://anb24.net
প্রকাশক ,মোহাম্মদ মাহামুদুল হাসান।,
আরও পড়ুন

ফেসবুকে আমরা

সর্বশেষ