বাড়িবিনোদনআনুশকা শর্মার শারীরিক ফিটনেসস রহস্য-anb24.net

আনুশকা শর্মার শারীরিক ফিটনেসস রহস্য-anb24.net

‘রব নে বানাদি জোড়ি’ খ্যাত নায়িকা আনুশকা শর্মা জীবনের নানা ক্ষেত্রে সফল হয়েছেন। তার এই সাফল্যের পেছনে বড় ভুমিকা রেখেছে তার শারীরিক ফিটনেস। বলিউডের যে সব নায়িকা দূর্দান্ত ফিটনেস নিয়ে আলোচনায় আছেন আনুশকা তাদেরই একজন। অভিনেত্রী, প্রযোজক, স্ত্রী এবং মা- সব ভূমিকাতেই সফল ধরা হয় তাকে। এত দায়িত্ব সামলেও কীভাবে সব সময় নিজেকে ফিট এবং চনমনে রাখেন আনুশকা, তা জানতে উৎসাহী অনুরাগীরা। চলুন তবে জেনে আসা যাক নায়িকার ফিটনেস রহস্য।

 

প্রথমেই জানা যাক, শরীরকে ফিট রাখতে কী কী খাবার খেয়ে থাকেন আনুশকা। সকালে তিনি খান বিভিন্ন ধরনের মৌসুমী ফলের রস ও তিসির বীজ। ঘুম থেকে উঠেই যেহেতু চুমুক দেন ফলের রসে, তাই সকালের খাবারে খুব ভারী কিছু থাকে না। সামান্য চিজ দেওয়া টোস্ট আর এক গ্লাস ডাবের পানি।

 

আনুশকা খুবই স্বল্পহারী। তাই দুপুরের খাবারেও বেশি কিছু খান না অভিনেত্রী। দুটি রুটি, এক বাটি ডাল, সবজি এবং স্যালাড। এই থাকে তার দুপুরের খাবারে। আনুশকা যে অত্যন্ত শরীর সচেতন, খাদ্যতালিকা দেখলেই তা বোঝা যায়। তাই সন্ধ্যাবেলা আনুশকার খিদে পেলে ফল খান অথবা প্রোটিন শেক।

রাতের খাবারে তিনি রাখেন পাতলা রুটি আর চিকেন স্টু। কখনও কখনও এক গ্লাস গরম দুধও থাকে। খাবারের সঙ্গে সমানতালে শরীরচর্চা করেন আনুশকা। তবে ওজন নিয়ন্ত্রণে রাখতে নিয়ম করে জিমে যাওয়ার বদলে স্বাস্থ্যকর খাবার খাওয়াতেই বেশি ভরসা রাখেন তিনি।

 

পানি শরীরকে সতেজ রাখে, ত্বকও ভালো থাকে। তাই প্রতিদিন পর্যাপ্ত পানি পান করেন আনুশকা। অভিনেত্রী মনে করেন, পানিতেই ধরা থাকে ওজন কমানোর রহস্য। এছাড়া নিয়মিত যোগাসন, ব্যায়াম, প্রাণায়াম করেন। প্রতিদিন ১৫-৩০ মিনিট নাচও করেন। এসবই হলো তার ফিট থাকার মন্ত্র।

 

ইউটিউবে আমরা...

 
এএনবি২৪ ডট নেটhttps://anb24.net
প্রকাশক ,মোহাম্মদ মাহামুদুল হাসান।,
আরও পড়ুন

ফেসবুকে আমরা

সর্বশেষ