বাড়িরাজনীতিআওয়ামীআন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে মালদ্বীপ আওয়ামী লীগের আলোচনা সভা।

আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে মালদ্বীপ আওয়ামী লীগের আলোচনা সভা।

মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে দোয়া ও আলোচনা সভা করেছে মালদ্বীপ আওয়ামী লীগ। স্থানীয় সময় গত ২৫ ফেব্রুয়ারি শুক্রবার রাত ৯ টায় মালদ্বীপের সি-বিল্ডিং এর তৃতীয় তালায় হলরুমে অনুষ্টিত হয় আালোচনা সভা।

মালদ্বীপ আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব দুলাল মাদবরের সভাপতিত্বে ও সাংগঠনিক সম্পাদক এম কেআর কামাল,এর সঞ্চালনা অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন – মালদ্বীপে বাংলাদেশী শিক্ষক ও মালদ্বীপ আওয়ামী লীগের প্রধান উপদেষ্টা মির সাইফুল ইসলাম।

অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন- মালদ্বীপ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক নুরে আলম রিন্টু । বিশেষ অতিথির বক্তব্য রাখেন- মালদ্বীপ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃদুলাল হোসেন, মালদ্বীপ আওয়ামী লীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য, মজিবুর রহমান, মোহাম্মদ কাওসার আহমেদ, শফিকুল ইসলাম,মালদ্বীপ আওয়ামী লীগের সহ সভাপতি ফাইজুর রহমান,শাহ জালাল শিকদার, আনিসুর রহমান।

আলোচনা সভায় বক্তারা, দেশের অধিকতর উন্নয়ন এবং বিশ্বে জাতির ভাবমূর্তি উজ্জ্বল করতে বাংলা ভাষার যথাযথ চর্চা, ব্যবহার এবং সংস্কৃতি ও ঐতিহ্য সমুন্নত রাখতে সকলে মিলে কাজ করার অঙ্গীকার করেন।

বক্তারা বলেন, একুশের পথ ধরেই এ দেশে স্বাধীনতা এসেছে। একটি জাতিকে ধ্বংস করার জন্য তার ভাষার ওপর, সংস্কৃতির ওপর আঘাত করা হয়। সেই ষড়যন্ত্র পাকিস্তানি শাসকেরা আমাদের ওপর করেছিল।

প্রবাসী বাংলাদেশীদের পক্ষে বক্তব্য দেন ব্যাবসায়ী কাসেদুল ইসলাম,

আলোচনা সভায়, অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, মালদ্বীপ আওয়ামী লীগের সিনিয়র সহ সভাপতি, মোহাম্মদ সাদেক, মালদ্বীপ ন্যাশনাল ব্যাংকের ডিরেক্টর মোহাম্মদ হান্নান খান কবির,
বিশিষ্ট ব্যবসায়ী হাদিউল ইসলাম,আলিম দুরানী,

মালদ্বীপ আওয়ামী লীগের প্রচার সম্পাদক আনোয়ার হোসেন রাজু,এনামুল হক জাকির ,খেলাদুলা বিষয় সম্পাদক নূরে আলম ভূঁইয়া,আন্তর্জাতিক বিষয় সম্পাদক, সোহাগ সরদার, আনোয়ার হোসেন, অলিউল্লাহ, রফিকুল ইসলাম, গাজী জাহিদ, শরিফুল ইসলাম আবু রাসেল সালমান, সহ বিপুলসংখ্যক প্রবাসী বাংলাদেশি।

পরে স্থানীয় নীল দরিয়া শিল্পী গোষ্ঠীর পরিবেশনায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান শেষে নৈশ্যভোজের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি হয়।

ইউটিউবে আমরা...

 
এএনবি২৪ ডট নেটhttps://anb24.net
প্রকাশক ,মোহাম্মদ মাহামুদুল হাসান।,
আরও পড়ুন

ফেসবুকে আমরা

সর্বশেষ