বাড়িরাজনীতিবিএনপিরদেশের সব রাজনৈতিক দলের সঙ্গে মতবিনিময় করবে বিএনপি

দেশের সব রাজনৈতিক দলের সঙ্গে মতবিনিময় করবে বিএনপি

দেশের সামগ্রিক সামগ্রিক রাজনৈতিক প্রেক্ষাপটে দেশের সব রাজনৈতিক দলের সঙ্গে মতবিনিময়ের সিদ্ধান্ত নিয়েছে বিএনপি।

দলের সর্বোচ্চ নীতিনির্ধারণী ফোরাম জাতীয় স্থায়ী কমিটির সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়। সোমবার রাতে অনুষ্ঠিত এ বৈঠকের বিষয়বস্তু মঙ্গলবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সভায় নির্বাচন কমিশন গঠনে বিভিন্ন রাজনৈতিক দলের সঙ্গে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের সংলাপ সম্পর্কে আলোচনা করেন নেতারা। এ সংলাপে বিএনপি অংশগ্রহণ করছে না বলে আগেই সিদ্ধান্ত জানিয়ে দেয়া হয়েছে।

এবার ইসি গঠনে সংলাপসহ নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের দাবিতে অন্যান্য রাজনৈতিক দলগুলোর সাথে বৈঠক করবে দলটি।

বিজ্ঞপ্তিতে বলা হয়- খালেদা জিয়ার মুক্তি ও সুচিকিৎসার জন্য বিদেশে পাঠানোর দাবিতে চলমান আন্দোলনের অংশ হিসেবে অবশিষ্ট জেলাগুলোতে আগামী ১২ জানুয়ারি থেকে শুরু করার সিদ্ধান্ত নেয়া হয়।

এ বিষয়ে জেলার নেতাদের সঙ্গে আলোচনা করে কর্মসূচি ঠিক করতে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে দায়িত্ব দেয়া হয়েছে।

সভায় গত ২৯ ডিসেম্বর সিরাজগঞ্জ বিএনপির কর্মসূচিতে আওয়ামী লীগের দফায় দফায় আক্রমণ, নেতা-কর্মী ও সাধারণ মানুষের ওপর ‘গুলিবর্ষণ’, নেতা-কর্মীদের মারাত্মকভাবে আহত করার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানানো হয়।

বিএনপির অভিযোগ, আওয়ামী লীগের নেতাকর্মীরা প্রকাশ্যে আগ্নেয়াস্ত্রসহ ঘুরে বেড়াচ্ছেন এমন ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে আসার পরও প্রশাসন তাদের গ্রেপ্তার করছে না, কোনো আইনি পদক্ষেপ নেয়া হচ্ছে না।

উল্টো বিএনপি নেতা-কর্মীদের বিরুদ্ধে মিথ্যা মামলা দায়ের, গ্রেপ্তার এবং বাড়ি-বাড়ি গিয়ে তল্লাশি চালিয়ে ত্রাসের রাজত্ব সৃষ্টি করা হচ্ছে বলে অভিযোগ করেছে বিএনপি।

বিএনপি নেতারা আওয়ামী লীগের কর্মীদের ‘সন্ত্রাসী’ আখ্যা দিয়ে বলছে, অবিলম্বে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হোক এবং বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহার করে গ্রেপ্তার হওয়া নেতাকর্মীদের মুক্তি দেয়া হোক।

বিএনপির সভায় টঙ্গী ও চট্টগ্রামে র‌্যাবের হেফাজতে নির্যাতনে দুজনের মৃত্যু নিয়ে উদ্বেগ প্রকাশ করা হয়। প্রয়োজনীয় তথ্যাদি সংগ্রহ করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য বিএনপির মানবাধিকার সম্পাদক অ্যাডভোকেট আসাদুজ্জামান দায়িত্ব দেয়া হয়

ইউটিউবে আমরা...

 
এএনবি২৪ ডট নেটhttps://anb24.net
প্রকাশক ,মোহাম্মদ মাহামুদুল হাসান।,
আরও পড়ুন

ফেসবুকে আমরা

সর্বশেষ