বাড়িতথ্য প্রযুক্তিআবারও নিউজ ফিডে পরিবর্তন আনছে ফেসবুক

আবারও নিউজ ফিডে পরিবর্তন আনছে ফেসবুক

পরিবর্তনের মধ্য দিয়ে যাচ্ছে বিশ্বের অন্যতম জনপ্রিয় সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুক। সম্প্রতি তারা নিজেদের মালিকানাধীন প্রতিষ্ঠানের নাম পরিবর্তন করে রেখেছে মেটা। এবার সাইট ব্যবহারকারীদেরও ক্ষমতা বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে তারা। খবর প্রকাশ করেছে বিবিসি।

সাধারণত বর্তমানে যারা ফেসবুক ব্যবহার করেন তাদের নিউজ ফিডে অনেক অপ্রয়োজনীয় তথ্য আপনা-আপনি এসে পড়ে। সামাজিক যোগাযোগমাধ্যমটি চাচ্ছে এমনটা যেন না হয়। অর্থাৎ আপনি যেসব তথ্য দেখতে চাইবেন কেবল সেগুলোই আপনার নিউজ ফিডে শো করানো হবে।

উদাহারণস্বরুপ বলা যায়, বন্ধু এবং পরিবারের সদস্যদের পোস্ট আপনার নিউজ ফিডে বেশি বেশি দেখানো হবে। আর কমিয়ে দেওয়া হবে বিভিন্ন অপ্রয়োজনীয় গ্রুপ ও পেজের পোস্ট। পাশাপাশি ইতিমধ্যেই বিদ্যমান অ্যাক্সেস করা সহজ অপশনে আরও নিয়ন্ত্রণ ক্ষমতা তৈরি করা হবে।

ফেসবুক জানিয়েছে, ‘প্রথমে আমরা বিশ্বের বিভিন্ন দেশে অল্প সংখ্যক লোকের মধ্যে এই পরীক্ষা শুরু করবো। আসন্ন সপ্তাহগুলোতে তা ধীরে ধীরে প্রসারিত হবে। নিউজ ফিডের ওপর ব্যবহারকারীদের নিয়ন্ত্রণ ক্ষমতা বাড়াতে এটি আমাদের পদক্ষেপের অংশ। যেন তারা যা বেশি দেখতে চায় সেগুলোই দেখে এবং যা চায় না সেগেুলো না দেখতে পায়।’

ইউটিউবে আমরা...

 
এএনবি২৪ ডট নেটhttps://anb24.net
প্রকাশক ,মোহাম্মদ মাহামুদুল হাসান।,
আরও পড়ুন

ফেসবুকে আমরা

সর্বশেষ