রবিবার, ৫ই ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, সকাল ৮:৩০

রবিবার, ৫ই ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, সকাল ৮:৩০

বাড়িপ্রবাসে বাংলামালদ্বীপে শেখ রাসেল দিবস পালিত

মালদ্বীপে শেখ রাসেল দিবস পালিত

মোহাম্মদ মাহামুদুল মালদ্বীপ প্রতিনিধি।

১৮ অক্টোবর শেখ রাসেল দিবস,শেখ রাসেল দিবস উপলক্ষ্যে ১৮ অক্টোবর রোজ সোমবার মালদ্বীপে বাংলাদেশ দূতাবাসের হল রুমে এক আলোচনা সভার আয়োজন করা হয়।

সন্ধ্যায় তরজমাসহ পবিত্র কুরআন তেলাওয়াতের মধ্য দিয়ে অনুষ্ঠানের সূচনা করা হয়। এরপর অনুষ্ঠানে বঙ্গবন্ধুর ছোট ছেলে শেখ রাসেলকে নিয়ে একটি প্রামাণ্য চিত্র প্রর্দশন করা হয়।

মালদ্বীপের বাংলাদেশ দূতাবাসের সম্মেলন কক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, মালদ্বীপে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত রিয়ার এডমিনাল মোহাম্মদ নাজমুল হাসান।

দিবসটি উপলক্ষে রাষ্ট্রপতি এবং প্রধানমন্ত্রী, প্রদত্ত বাণী পাঠ করে শোনানো হয়।

এরপর দূতাবাসের প্রথম সচিব ও দূতালায় প্রধান মো. সোহেল পারভেজ স্বাগত বক্তব্য দেন।

প্রধান অতিথি রাষ্ট্রদূত বক্তব্যের শুরুতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি গভীর শ্রদ্ধা জ্ঞাপন করেন ও ১৫ আগস্ট নিহত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের পরিবারের সদস্যদের জন্য দোয়া করে রুহের মাগফিরাত কামনা করেন।

এর আগে “শেখ রাসেল দিবস” উপলক্ষে ১৫ই অক্টোবর ২০২১ তারিখ সকাল ০৮.০০ টায় প্রবাসী বাংলাদেশী এবং মালদ্বীপ জাতীয় ক্রিকেট দলের মধ্যে ইকুভেনি ক্রিকেট গ্রাউন্ড, মাফানু স্টেডিয়াম, মালে – তে একটি “প্রীতি ক্রিকেট ম্যাচ” অনুষ্ঠিত হয়।

এবং ১৬ই অক্টোবর ২০২১ তারিখ বিকাল ৪.০০ ঘটিকায় মালদ্বীপস্থ বাংলাদেশ হাইকমিশনে প্রবাসী বাংলাদেশী শিশু-কিশোরদের নিয়ে একটি চিত্রাঙ্কন প্রতিযোগিতার আয়োজন করা হয়। উক্ত প্রতিযোগিতায় হাই কমিশনার এর সহধর্মিণী মিসেস নাদিয়া সুলতানা প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। প্রতিযোগিতার শেষ পর্যায়ে সকল অংশগ্রহণকারীকে পুরস্কার ও শুভেচ্ছা উপহার বিতরণ করা হয়।

 

করোনা মহামারির প্রাদুর্ভাব এবং স্বাগতিক দেশের জনসমাগমের উপর কঠোর বিধিনিষেধের কারণে সীমিত পরিসরে হাইকমিশনের অভ্যন্তরে অনুষ্ঠানটি পরিচালনা করা হয়। সবশেষে জাতির পিতা, শেখ রাসেল, দেশ ও জাতীর জন্য বিশেষ দোয়া করা হয়।

উল্লেখ, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছোট ছেলে শেখ রাসেল ১৯৬৪ সালের ১৮ অক্টোবর ধানমণ্ডির বঙ্গবন্ধু ভবনে জন্মগ্রহণ করে। ১৯৭৫ সালের ১৫ আগস্ট সপরিবারে বঙ্গবন্ধুকে হত্যার সময় শিশু শেখ রাসেলও নিহত হয়।

ইউটিউবে আমরা...

 
anb24.nethttps://anb24.net
প্রকাশক ,মোহাম্মদ মাহামুদুল হাসান।,
আরও পড়ুন

ফেসবুকে আমরা

সর্বশেষ