রবিবার, ৫ই ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, সকাল ৮:৩৭

রবিবার, ৫ই ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, সকাল ৮:৩৭

বাড়িআইন আদালতকুমিল্লায় খায়ের হত্যার বিচারের দাবিতে মানববন্ধন,প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা

কুমিল্লায় খায়ের হত্যার বিচারের দাবিতে মানববন্ধন,প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা

ডেস্ক রিপোর্ট,

কুমিল্লার বুড়িচং উপজেলার আনন্দপুর গ্রামের আলোচিত ব্যবসায়ী আবুল খায়ের হত্যার সুষ্ঠু তদন্ত,খুনিদের গ্রেফতার ও বিচারের দাবিতে মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে।

খায়ের হত্যার  খুনিদেরকে দ্রুত গ্রেফতার করে আইনের আওতায় এনে শাস্তি দেয়ার দাবি জানান। হত্যাকারী যাতে কোনোভাবে আইনের ফাঁকফোকর দিয়ে বেরিয়ে না যায় সে জন্য প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেছেন তারা।

( ৮ অক্টোবর ২০২১) শুক্রবার বেলা সাড়ে ১০ টায় বাগড়া-কুমিল্লা সড়কে কালিকাপুর বাজার ও কালিকাপুর আব্দুল মতিন খসরু সরকারি কলেজের সামনে ঘণ্টাব্যাপী এ মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়।এতে গ্রামের কয়েকশ নারী-পুরুষ অংশ নেন।

এ সময় বক্তব্য রাখেন নিহত খায়েরের বাবা সুলতান আহমেদ, মা রোকেয়া বেগম,ভাই রুবেল, বোন হাসনেহারা আক্তার আরজু,ভাই পারভেজ বাবু,হত্যা মামলার স্বাক্ষী জেসমিন আক্তার।

বক্তারা বলেন, খায়ের হত্যার মামলার আসামী মূলহোতা সুন্দর আলীর গংরা জামিনে এসে আবারো হামলা চালায় ও খায়ের এর পরিবারকে প্রাণনাশের হুমকি প্রদান করেন এবং মামলার তুলে নেবার জন্য ভয়ভীতি দেখাচ্ছে। খুনিদেরকে দ্রুত গ্রেফতার করে আইনের আওতায় এনে শাস্তি দেয়ার দাবি জানান। হত্যাকারী যাতে কোনোভাবে আইনের ফাঁকফোকর দিয়ে বেরিয়ে না যায় সে জন্য প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেছেন তারা।


এ সময় আরো বক্তব্য রাখেন, স্থানীয় ইউপি মেম্বার লিটন রেজা,আওয়ামীলীগ নেতা শহীদুল ইসলাম, নূরুল ইসলাম মাস্টার,সাবেক মেম্বার রফিজুল ইসলাম,মুক্তিযোদ্ধা খাইরুল বাশার তোতা মিয়া,প্রভাষক মাহবুব আলম,সমাজ সেবা কর্মকর্তা,গোলাম জিলানী জীবন,জলিল মিয়া,যুবলীগের নেতা শাহাজাহান ভান্ডারী, ছাত্রলীগ নেতা সাইফুল ইসলাম রাজিব, শাহ পরান মাজন,শাকিল,সুমন,ইমরান,কাউছার,এবাদুল, সাখাওয়াত হোসেন বিল্লাল প্রমুখ।

প্রসঙ্গত, গত ৪ ফেব্রুয়ারি ২০১৭ সালে মসজিদ সংক্রান্ত বিষয় নিয়ে পূর্বপরিকল্পিত ভাবে সুন্দর আলী ও তার বাহিনী কবির,জুয়েল, জসিম,রবিউল, আলমগীর, ফরিদ মিয়া,জাকির হোসেন, ইস্ররাফিল মিলে ওই রাতে দেশীয় অস্ত্র সস্ত্র দিয়ে চালাচল রাস্তায় সুলতান আহমেদ, খায়ের, রুবেল উপর এলোপাথাড়ী ভাবে হামলা চালায়।এসময় প্রচন্ড আঘাত প্রাপ্ত হোন খায়ের ও রুবেল। ঢাকা এলিফেন্ট রোড জেনারেল মেডিকেল হাসপাতালে আবুল খায়েরকে আইসিইউতে এবং আহত রুবেলকে ঢাকা অর্থোপেডিক হাসপাতালে ভর্তির ৮ দিন পর চিকিৎসাধিন অবস্থায় মারা যায়।

এ ঘটনায় নিহত আবুল খায়ের বাবা বাদী হয়ে বুড়িচং থানায় একটি হত্যা মামলা করেন। দীর্ঘ ৫ বছর অতিবাহিত হলেও আজও খায়ের হত্যার সঠিক বিচার হয়নি বলে দাবি করেন পরিবার এবং জামিন থেকে এসে খুনিরা আবারো প্রাণনাশের হুমকি প্রদান করছে। ফলে নিহতের স্বজনদের মাঝে দেখা দিয়েছে চরম হতাশা ও ক্ষোভ।

ইউটিউবে আমরা...

 
anb24.nethttps://anb24.net
প্রকাশক ,মোহাম্মদ মাহামুদুল হাসান।,
আরও পড়ুন

ফেসবুকে আমরা

সর্বশেষ